Breaking News
Home >> Breaking News >> হাওড়ায় নামি রেস্তরাঁয় মিলল পচা মাংস, মাছ, পনির, কড়া পুরসভা বন্ধ করল হোটেল

হাওড়ায় নামি রেস্তরাঁয় মিলল পচা মাংস, মাছ, পনির, কড়া পুরসভা বন্ধ করল হোটেল

প্রতীকি চিত্র

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: মরা মুরগি কান্ডে হাসনাবাদের গোপন ডেরা থেকে পুলিশের হাতে আটক হয়েছে মূল অভিযুক্ত কওসার আলি ঢালি। একিদিনে চাঞ্চল্য ভাবে হাওড়া বেলুড়-বালি এলাকার অধিন একটি নাম করা হোটেলে পুরসভা তল্লাশি চালালে উদ্ধার হয়েছে পচা মাংস, মাছ এবং পনির। ঘটনায় কতটা যোগসুত্র রয়েছে তা জানা না গেলেও অভিজাত এলাকায় এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

ভাগাড়ে মাংস এমনকি মরা মুরগি সবকিছুর ছোঁয়া কলকাতার দক্ষিণ পাড়ের শহরে পড়েছে। সেইমত হাওড়া পুরসভা এলাকার অধিন বিভিন্ন জায়গার হোটেল ও রেস্তরাঁয় খাবারের মান নিয়ে তল্লাশি শুরু হয়েছে অনেক আগে থেকেই। সেইমতো এ দিন বিকালে হাওড়া পুরনিগমের স্বাস্থ্য দপ্তরের একটি দল এবং জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা যৌথভাবে অভিযান চালাতে পৌঁছে যায় হাওড়া বেলুড়-বালি এলাকায়।

হাওড়া পুরসভার বেলুড়–বালি এলাকার বেশ কিছু নামকরা হোটেল রেস্তোরাঁয় খাবারের মান নিয়ে তল্লাশি চালানো হয়। সেই অভিযানে ধরা পড়ে ব্যাপক বেনিয়ম।
স্বাস্থ্য দপ্তরের এক কর্তার কথায়,
একটি নামীদামী রেস্তোরাঁ থেকে পাওয়া যায় পচা মাছ, মাংস এমনকি পনীরও। তবে এখানেই শেষ হয়নি ঘটনার ঘনঘটা। জানা গেছে হোটেলের রান্না ঘরে থাকা বাসনের জমা জলে পাওয়া গেছে ডেঙ্গির জীবানুবাহী এডিস লার্ভা। পাশাপাশি কিছু ছোটবড় হোটেলে রান্নার কাজে ব্যাবহার করা হচ্ছে বাড়িতে ব্যাবহার করার ডোমেস্টিক গ্যাস সিলিন্ডার।

পুরসভা কতটা সদর্থক ভূমিকা নেবে ওই সমস্ত হোটেলের বিরুদ্ধে ?

হাওড়া পুরসভার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এদিনের অভিযানের আগেই ঠিক করা হয়ে গিয়েছিল কোনো হোটেল বা রেস্তরাঁয় খাবারের মান নিয়ে অভিযোগ পেলেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ দিনের ক্ষেত্রে বেনিয়মকারী ওইসব হোটেল ও রেস্তোরাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে হাওড়া পুরনিগমের স্বাস্থ্য দপ্তর। পরে পুরসভার স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্য জানিয়েছেন নিয়ম ভঙ্গকারী ওই হোটেল রেস্তোরাঁ অবিলম্বে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

loading...

এছাড়াও চেক করুন

কাটোয়ায় প্রথমবার হতে চলেছে আম উৎসব

গৌরনাথ চক্রবর্তী, কাটোয়া: কাটোয়ায় প্রথমবার শুরু হতে চলেছে আম উৎসব। কাটোয়া সাবডিভিশন স্পোর্টস লার্ভাস এ্যাসোসিয়েশনের …

Leave a Reply

Your email address will not be published.