Breaking News
Home >> Breaking News >> স্কুলের পরিকাঠামো না বদলে বাড়ানো হচ্ছে স্কুল ফিজ, বিক্ষোভে সামিল অভিভাবক দের একাংশ

স্কুলের পরিকাঠামো না বদলে বাড়ানো হচ্ছে স্কুল ফিজ, বিক্ষোভে সামিল অভিভাবক দের একাংশ

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: স্কুলের পরিকাঠামো ঠিক না করে ফি বৃদ্ধি করানো হচ্ছে। এর প্রতিবাদে বিক্ষোভ দেখাল অভিভাবক দের একাংশ। ঘটনাটি হাওড়া সাঁতরাগাছি এলাকার একটি ইংরাজি মাধ্যম স্কুলের।

অভিভাবকদের একাংশের অভিযোগ নানা অজুহাত দেখিয়ে হঠাত করেই অমানবিক হয়ে উঠেছে স্কুলটি। স্কুল কর্তৃপক্ষ কোনপ্রকার আলোচনা ছাড়াই সর্বচ্চ নয় হাজার টাকা অবধি স্কুল ফিজ বাড়ানো হয়েছে। এর আগেও স্কুলের ফিজ বাড়ানো হয় বলা হয় অথচ এতটুকু পরিকাঠামো বাড়ানো হয়নি। এবার সেই একি যুক্তিতে একলপ্তে চার হাজার থেকে নয় হাজার টাকা অবধি বাড়ানো হয়েছে। এইভাবে স্কুল ফিজ বাড়ানোয় এপ্রিল সেশন থেকে প্রচণ্ড চাপে পড়ে যাচ্ছে অভিভাবক দের একাংশ এমনটাই মত অভিভাবকদের।

এ দিন সকাল থেকেই শুরু হয় বিক্ষোভ। স্কুলের গেটের সামনে দাঁড়িয়ে স্কুলের পরিকাঠামো নিয়ে একহাত নেন অভিভাবকরা। তাঁদের কথায়, স্কুলের পরিকাঠামো যথেষ্ট ভালো নয়। ক্লাস রুমের অবস্থাও বেহাল। পানিয় জল তথৈবচ, পরিষ্কার পরিচ্ছন্নতার অভাব। শৌচালয়ের দেওয়াল থেকে ঝড়ে পড়ছে চুন। পরিস্ফুট পানীয়জল দেওয়া হয় না। শুধুমাত্র ফিজ বাড়ানো হচ্ছে।

যদিও এই অভিযোগ মানতে চায়নি স্কুল কর্তৃপক্ষ। তাঁদের কথায় আজ সকাল সাড়ে ৭টা থেকে অভিভাবক দের একাংশ ক্ষোভ দেখিয়েছে। তবে ওনাদের স্কুলের ব্যাপার টা একটু বোঝা উচিত ছিল। যেভাবে স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মীদের বেতন বৃদ্ধি সহ একাধিক পরিকাঠামো গত গুনমান বৃদ্ধি করা হচ্ছে তাতে করে ফিজ বাড়ানো ছাড়া উপায় ছিল না।

কিন্তু অনড় মনোভাব দেখাতে শুরু করেছে অভিভাবক দের একাংশ। তাঁদের একটাই কথা পরিকাঠামো গত উন্নয়ন শিকেয় তুলে ফিজ বাড়ানো হলে আন্দোলন শুরু হবে। এ দিন অভিভাবক দের একগুচ্ছ অভিযোগ সহ একটি স্মারকলিপি স্কুল কর্তৃপক্ষর কাছে জমা দেওয়া হয়েছে। এতে কতটা চিড়ে ভিজবে তাই নিয়েই আশংকার দোলাচলে অভিভাবক দের একাংশ।

loading...

এছাড়াও চেক করুন

প্রবল জলোচ্ছাস মন্দারমনি, তাজপুর, শংকরপুরে

নিজস্ব সংবাদদাতা,মন্দারমনি: শনিবার রাত থেকে সমুদ্র ছিলো উত্তাল। রবিবার সকাল থেকে জলধা,তাজপুর,শংকরপুর,মন্দারমনিতে মেরিন ড্রাইভ উপচে …

Leave a Reply

Your email address will not be published.