Breaking News
Home >> Breaking News >> নদীয়ার হাঁসখালীতে উদ্ধার British Royal Air Force এর 500 Ib GP বোমা

নদীয়ার হাঁসখালীতে উদ্ধার British Royal Air Force এর 500 Ib GP বোমা

তন্ময় ভট্টাচার্য,বগুলা,নদীয়া: নদীয়া জেলার হাসখালী থানার ছোটচুপড়িয়া গ্রামে উদ্ধার হল দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত বোমা। গ্রামের বাসিন্দা আনাছুর মন্ডলের একটি পুকুর সংস্কারের সময়ে জে সি বি ড্রাইভারের নজরে আসে দুর্লভ জিনিসটি, পুকুরটির এলাকা দীর্ঘকাল যাবৎ বোমা গর্ত নামে পরিচিত। ড্রাইভার মূল্যবান ধাতু মনে করে বাড়িতে নিয়ে যায় এই বোমাটি, তার পর বাড়ি গিয়ে ভালভাবে পরীক্ষা করে ভ্রম ভাঙে তার। তার পরই স্থানীয় হাসখালী থানা থেকে উদ্ধার করা হয় এই বোমাটি।
ঘটনা শোনার পর ঘটনাস্থলে ভিড় জমিয়েছে স্থানিয় লোকজন, সবাই একবার বাপ-ঠাকুরদার কাছে গল্পে শোনা বোমাটি একবার চোখে দেখতে চায়। গ্রামের বয়স্ক লোকের কানে শোনা গেছে যে ছোটবেলায় তারা এই বোমার বিষয়ে শুনেছেন। বৃটিশ আমলে এই গ্রামের লোকজনকে সরিয়ে নিকটবর্তী মালসাদহ গ্রামে সরিয়ে দিয়ে এই বোমা নাকি ফাটানো হয়।
ইন্টারনেট সার্চ করে ছবিটি মিলিয়ে দেখা যাচ্ছে ১৯৪১-৪৫ সালের মধ্যে বৃটিশ সরকারের Royal Air Force এই 500 Ib GP বোমাটি পূর্বের দেশের( বার্মা, জাপান) সাথে যুদ্ধে ব্যাবহার করেছিল। তখনকার সময়ে এই বোমার গুরুত্ব ছিল অপরিসীম। এখন দেখার এই রকম বোমা ঐ অঞ্চল থেকে আর উদ্ধার হয় কিনা।

loading...

এছাড়াও চেক করুন

প্রবল জলোচ্ছাস মন্দারমনি, তাজপুর, শংকরপুরে

নিজস্ব সংবাদদাতা,মন্দারমনি: শনিবার রাত থেকে সমুদ্র ছিলো উত্তাল। রবিবার সকাল থেকে জলধা,তাজপুর,শংকরপুর,মন্দারমনিতে মেরিন ড্রাইভ উপচে …

Leave a Reply

Your email address will not be published.