Breaking News
Home >> Breaking News >> কলকাতা প্রেসক্লাবে সম্প্রীতির পক্ষে, বিভাজনের বিরুদ্ধে এবং বেভেদকামী শক্তিকে প্রতিহত করতে বিশিষ্টজনের আলোচনা

কলকাতা প্রেসক্লাবে সম্প্রীতির পক্ষে, বিভাজনের বিরুদ্ধে এবং বেভেদকামী শক্তিকে প্রতিহত করতে বিশিষ্টজনের আলোচনা

ঋদ্ধি ভট্টাচার্য,কলকাতা: ‘মানুষ বড় কাঁদছে, তুমি মানুষ হয়ে পাশে দাঁড়াও’ লিখেছেন কবি শক্তি চট্টোপাধ্যায়। বুদ্ধি, বিবেক ও সংবেদনশীল মনের কাছে এই আমাদের প্রার্থনা। আজ রানিগঞ্জ আসানসোলে যে সঙ্কটের সামনে এসে দাঁড়িয়েছি আমরা সে সঙ্কট সারা দেশের, সারা ভারতের। পুত্রশোকে মুহ্যমান বাবা তবু মাথা তুলে উঠে দাঁড়ালেন, বললেন, না কোন প্রতিহিংসা নয়। এই শোক ও সংকল্পের উদ্ভাসন থেকে শুরু হোক আমাদের তিমিরবিনাশের প্রণতি। আমরাও জীবনানন্দের মতো দু’দণ্ডের শান্তি চেয়েছিলাম। শান্তি চাই এবং সারাজীবন চাইব।

সম্প্রীতির পক্ষে, বিভাজনের বিরুদ্ধে বিশিষ্টজনের সভা ও আলোচনা। দলমত নির্বিশেষে সবাই এসেছিলেন কলকাতা প্রেস ক্লাবে।

অধ্যাপক মনোজিৎ মন্ডল ও মহঃ আলি এর আহ্বানে এই মহতী সভায় লেখক, কবি, সাহিত্যিক, অধ্যাপক ও নাগরিক সমাজের বিশিষ্টজনেরা উপস্থিত হয়েছিলেন।

নীরেন্দ্রনাথ চক্রবর্তী, দ্বিজেন মুখোপাধ্যায়, সন্ধ্যা মুখোপাধ্যায়, কবীর সুমন, বিভাস চক্রবর্তী, শুভাপ্রসন্ন, মনোজ মিত্র, গৌতম ঘোষ, শীর্ষেন্দু মুখোপাধ্যায়, জয় গোস্বামী, নৃসিংহপ্রসাদ ভাদুড়ী, অভিরুপ সরকার, সুবোধ সরকার, হোসেনুর রহমান, আবুল বাশার, ত্রিদিব ব্যানার্জি, কৌশিক গাঙ্গুলী, রঞ্জন বন্ধ্যোপাধ্যায়, কৌশিক রায়, গৌতম পাল, শামীম হায়দার, সুব্রত কোনার, ফারুক আহমেদ সহ বহু বিশিষ্ট মানুষ বিভেদকামী শক্তিকে প্রতিহত করতে বিশেষ বার্তা দিলেন।
কলকাতা প্রেস ক্লাবে সম্প্রীতির পক্ষে, বিভাজনের বিরুদ্ধে এবং বেভেদকামী শক্তিকে প্রতিহত করতে বিশিষ্টজনেরা আলোচনা সভা থেকে বাংলায় সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানালেন।

loading...

এছাড়াও চেক করুন

অনিকের “হোয়াইট” এবার চলল মেলবোর্নে

অর্ণব নস্কর,কলকাতা: রেপ সারভাইবারদের জীবন প্রেক্ষাপটে নির্মিত নির্বাক চলচ্চিত্র হোয়াইট কান ফিল্ম ফেস্টিভ্যাল ও ভিয়েনা ফিল্ম …

Leave a Reply

Your email address will not be published.