Breaking News
Home >> Breaking News >> নদিয়ার নাকাশীপাড়ায় শিশু যৌন নির্যাতন মামলায় মাত্র ১৩ দিনে সাজা ঘোষণা আদালতের

নদিয়ার নাকাশীপাড়ায় শিশু যৌন নির্যাতন মামলায় মাত্র ১৩ দিনে সাজা ঘোষণা আদালতের

অর্ণব মজুমদার, স্টিং নিউজ করেসপনডেন্ট, নদিয়া: এক শিশু কন্যাকে যৌন নির্যাতন মামলায় মাত্র ১৩ দিনে সাজা ঘোষণা করলো নদিয়ার কৃষ্ণনগর আদালত। নদিয়ার নাকাশিপাড়া থানার একটি ৩ বছরের কন্যা সন্তানকে যৌন নির্যাতনের ঘটনায়  মাত্র ১৩ দিনের মাথায় সাজা ঘোষণা করলো নদিয়ার কৃষ্ণনগরের অতিরিক্ত জেলা জজ (২য়) আদালত মানস বসু।

সূত্রের খবর, ২৫ শে ফেব্রুয়ারি নাকাশিপাড়া থানার পূর্ব সোনাতলা গ্রামে ৩ বছর বয়সী এক শিশু কন্যা তার বাবা-মায়ের সঙ্গে গৃহ প্রবেশের এক অনুষ্ঠানে আত্মীয়ের বাড়িতে গিয়েছিল। সেখানে এলাকার  তাপস মজুমদার নামে বছর চল্লিশের এক ব্যক্তি তাকে  অনুষ্ঠান বাড়ি থেকে  কোলে করে তুলে নিয়ে যায় একটি বাড়ির পেছনের বাগানে। তারপর সেখানে শিশুটিকে নানাভাবে যৌন নির্যাতন করে। তখন শিশুটি যন্ত্রণায় চিৎকার করতে থাকলে স্থানীয়রা ছুটে আসে। তাপসকে হাতেনাতে ধরে ফেলে এবং উত্তম-মাধ্যম দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। শিশুটিকে উদ্ধারও করে স্থানীয়রা।

এরপর ঘটনার দিন রাত্রিবেলাতেই শিশুটির বাড়ির লোকজন নাকাশিপাড়া থানায় তাপসের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করে । প্রশাসন খুবই তৎপরতার সাথে ওই ঘটনার তদন্ত শুরু করে এবং ২৮ শে ফেব্রুয়ারি অর্থাৎ ঘটনার ৩ দিনের মাথায় চার্জশীট জমা দেন তদন্তকারী অফিসার। ৮ মার্চ তাপসকে দোষী সাব্যস্ত করা হয়। ৯ মার্চ সাজা ঘোষণা করা হয়।

সরকারী আইনজীবী নাসিরুদ্দিন আহমেদ বলেন, পুলিশ প্রশাসন এবং বিচারকের প্রচেষ্টায় খুব দ্রুত মামলাটির চার্জ গঠন হয়। এরপর ১৫ জনের সাক্ষীর ওপর ভিত্তি করে থানায় অভিযোগের মাত্র ১২ দিনের মাথায় ওই অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেন বিচারক।

১৩ দিনের মাথায় অর্থাৎ ৯ মার্চ  নদিয়ার কৃষ্ণনগরের অতিরিক্ত জেলা জজ (২য়) আদালত ওই আসামীকে  376(II)(I) এবং পক্সো অ্যাক্ট ৬ ধারা মতে ১০ বছর কারাদণ্ড, ১০০০০ টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাস জেল হেফাজতের নির্দেশ দেন।

এছাড়াও জেলা শাসককে আদেশ দেন মেয়েটির ফ্যামিলি যাতে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে ৩ লক্ষ টাকা  সাহায্য  তার ব্যবস্থা করার।

নদিয়া পুলিস সুপার পান্ডে সন্তোষ স্টিং নিউজকে বলেন, “একটি একটি নজির বিহীন ঘটনা। সংশিষ্ট ওসি, তদন্তকারী অফিসার ভালো কাজ করেছে। এটা একটা দৃষ্টান্ত হয়ে থাকবে। বাকি যে শিশু যৌন নির্যাতন কেস গুলি আছে, সেগুলিও গুরুত্ব দিয়ে দেখা হবে। বিচার ব্যবস্থাকেও ধন্যবাদ।”

এর আগেও ওই আদালতে ২০১৬ সালের ডিসেম্বর মাসে মাত্র ১৪ দিনে এইরকম একটি রায়দান হয়েছিল।

loading...

এছাড়াও চেক করুন

হালিশহর বানিমন্দির এলাকায় বোমাতঙ্ক

স্টিং নিউজ সার্ভিস: শুক্রবার গভীর রাতে হালিশহর বানিমন্দির সংলগ্ন ওয়ার্ড অফিসের সামনে কিছু দুষ্কৃতী বোমা …

Leave a Reply

Your email address will not be published.