Breaking News
Home >> Breaking News >> মালদার প্রধান অর্থকরী ফসল পাড়ি দেবে ইউরোপিয়ান দেশ গুলিতে

মালদার প্রধান অর্থকরী ফসল পাড়ি দেবে ইউরোপিয়ান দেশ গুলিতে

বিশ্বজিৎ মন্ডল,স্টিং নিউজ করেসপনডেন্ট,মালদাঃ মালদার প্রধান অর্থকরী ফসল পাড়ি দিবে ইউরোপিয়ান দেশ গুলিতে। বিদেশে মালদার আম রপ্তানির লক্ষ্যে শুক্রবার মালদা জেলা প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে জেলার আম ব্যবসায়ী এসোসিয়েশন, টেকনিশিয়ান কর্তা সহ জেলার আমচাষীদের নিয়ে এদিন বিশদ আলোচনা করা হয়। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক পদম সুনাম, জেলা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সম্পাদক উজ্জ্বল সাহা। এছাড়াও ছিলেন জেলার কৃষি আধিকারিক, খাদ্য প্রক্রিয়াকরণ দপ্তরের আধিকারিক সহ জেলার বিভিন্ন প্রান্তের আমচাষীরা।

এদির বৈঠকে জেলার বিভিন্ন প্রজাতির আম নিয়ে আলোচনা করা হয়। কোন কোন আম এশিয়া ছাড়িয়ে ইউরোপীয়ান দেশ গুলিতে পাড়ি দেবে তা নিয়ে আলোচনা করা হয়। সঙ্গে আম কিভাবে ভিন দেশে পৌঁছানো হবে, সেই সংক্রান্ত সমস্ত বিষয় নিয়ে আলোচনা করা হয়।
বৈঠক শেষে অতিরিক্ত জেলাশাসক পদম সুনাম জানান, “আজকের এই সভায় রাজ্য স্তরের রপ্তানিকারক এসোসিয়েশনের কর্তারা অংশগ্রহণ করেছিলেন। আমাদের উদ্দেশ্য এই বছর মালদার আম বিদেশে পাঠানো। ৪-৫ টন করে দেশ গুলিতে পাঠানো হবে। তবে এই মাত্রা ধীরে ধীরে বাড়বে। ব্যবসায়ী সমিতির সঙ্গে কথা বলে এবছর ইউরোপীয়ান দেশ গুলিতে পাঠানোর লক্ষ রয়েছে। তিনি আরও বলেন, বৈঠকে উপস্থিত চাষীদের মাধ্যমে জেলার সকল আমচাষীদের জানাতে চাই, আমাদের চেষ্টার ফলে আমের দাম অবশ্যই ভালো পাবেন তারা”।
এই প্রসঙ্গে মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সম্পাদক উজ্জ্বল সাহা জানান, ‘মালদার আম বহিঃবিশ্বে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করে জেলার অর্থনৈতিক বুনিয়াদ আরও শক্ত হবে। বিশেষ করে জেলার বিখ্যাত ফজলি আম বেশি পরিমাণে বিদেশে রপ্তানির লক্ষ রয়েছে।

loading...

এছাড়াও চেক করুন

হালিশহর বানিমন্দির এলাকায় বোমাতঙ্ক

স্টিং নিউজ সার্ভিস: শুক্রবার গভীর রাতে হালিশহর বানিমন্দির সংলগ্ন ওয়ার্ড অফিসের সামনে কিছু দুষ্কৃতী বোমা …

Leave a Reply

Your email address will not be published.