Breaking News
Home >> Breaking News >> শিক্ষককে বদলির প্রতিবাদে তালাবন্ধ স্কুল

শিক্ষককে বদলির প্রতিবাদে তালাবন্ধ স্কুল

পল মৈত্র,দক্ষিণ দিনাজপুরঃ স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে বদলি করার প্রতিবাদে টানা দু’দিন স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল গ্রামবাসীরা। দক্ষিণ দিনাজপুরের ডিটল নিম্ন বুনিয়াদি প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। সোমবার থেকে বন্ধ রয়েছে স্কুলটি। মঙ্গলবার স্কুলে যান বিডিও সহ প্রশাসনিক আধিকারিকরা। তবে দীর্ঘক্ষণ গ্রামবাসীদের সঙ্গে কথা বলার পরেও কাটেনি জট।
এক বছর আগে বংশীহারী ব্লকের সাহানন্দ এলাকার ডিটল নিম্ন বুনিয়াদি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে নিযুক্ত হন আশুতোষ মণ্ডল। এলাকাবাসীদের বক্তব্য, তিনি দায়িত্ব নেওয়ার পর থেকেই ভালো হয়ে যায় স্কুলের পরিবেশ। বন্ধ হয়ে যায় অসামাজিক কাজকর্ম। স্কুলের ছাত্রছাত্রীদের প্রতি বিশেষ নজর দিতেন তিনি। মাসখানেক আগে এসআই অফিস থেকে নির্দেশ আসে, ফের আগের স্কুলে বদলি করা হবে আশুতোষবাবুকে। বিষয়টি জানতে পেরে সোমবার স্কুলের মূল গেটে তালা ঝুলিয়ে দেয় গ্রামবাসীরা। দু’দিন ধরে তালাবন্ধ রয়েছে স্কুল। মঙ্গলবার বিকেলে ঘটনাস্থানে যান বংশীহারী ব্লকের বিডিও শুভজিৎ দাস সহ পুলিশ এবং প্রশাসনিক আধিকারিকরা। দীর্ঘক্ষণ গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন তাঁরা। তবে নিজেদের দাবিতে অনড় গ্রামবাসীরা। তাঁদের দাবি, আশুতোষবাবুকে অন্য স্কুলে বদলি করা যাবে না। 
স্থানীয় বাসিন্দা বিজন কুমার দে বলেন, “দেড় বছর আগেও স্কুলে পড়াশোনার পরিবেশ ছিল না। শিক্ষক-শিক্ষিকারা ইচ্ছেমতো স্কুলে আসা যাওয়া করতেন। ছাত্রছাত্রীরাও ক্লাস না করে ঘুরে বেড়াত। আশুতোষ মাস্টারমশাই আসায় সেই ছবিটা বদলে গেছে। তিনি চলে গেলে স্কুলে ফের অসামাজিক কর্মকাণ্ড চলবে। নষ্ট হবে পড়াশোনার পরিবেশ।” তাই তিনি বলেন, তাঁদের দাবি মানা না হলে তালাবন্ধই থাকবে স্কুল।
এনিয়ে বিডিও শুভজিৎ দাস জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কীভাবে দ্রুত স্কুল খোলা যায়, তার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি। 

loading...

এছাড়াও চেক করুন

কৃষ্ণনগরে বাংলা সিনেমার ‘ফিদা’র নায়ক-নায়িকা যশ ও সঞ্জনাকে দেখতে উপচে পড়লো ভিড়

অর্ণব মজুমদার, স্টিং নিউজ করেসপনডেন্ট, কৃষ্ণনগর, নদিয়া: বুধবার নদিয়ার কৃষ্ণনগর বিগ বাজার এসভিএফ  সিনেমা হলে বাংলা …

Leave a Reply

Your email address will not be published.