Breaking News
[pro_ad_display_adzone id="5541"]

বেঙ্গল পাক্ষিক পত্রিকা সমিতির আলোচনা সভা ও দ্বিবার্ষিক সাধারন সভা

ছবি: অনির্বাণ হাজরা

সুপ্রকাশ চৌধুরী,স্টিং নিউজ করেসপনডেন্ট,বর্ধমান: জেলা পরিষদের অঙ্গীকার সভাগৃহে মঙ্গলবার অনুষ্ঠিত হল বেঙ্গল পাক্ষিক পত্রিকা সমিতির, বর্ধমান জেলা কমিটির ৮ম দ্বিবার্ষিক সাধারন সভা ও পঞ্চম হতে অষ্টম শ্রেণি পর্যন্ত পাশ- ফেল বিষয় নিয়ে আলোচনা সভা। সভার শুরুতে সদ্য-প্রয়াত সাংবাদিক ইন্দ্রনীল সরকারের স্মরণে নীরবতা পালন করে সভার কাজ শুরু হয়। প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন বেঙ্গল পাক্ষিক পত্রিকা সমিতির রাজ্য কমিটির সাধারন সম্পাদক শুভাশিষ ঘোষ।প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বর্ধমান উত্তর বিধানসভার বিধায়ক নিশীথ মালিক,সম্মানীয় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষক অরূপ চৌধুরী। প্রথম পর্বের অনুষ্ঠানে পঞ্চম হতে অষ্টম শ্রেণি পর্যন্ত পাশ- ফেল নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভাতে অংশ নেন, বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ সুমন জানা,আধ্যাপিকা ডঃ শিখা দত্ত,শিক্ষাবিদ রথীন্দ্রনাথ মল্লিক,ডঃ গোপীবল্লভ রায়,দেবনারায়ন গুহ,ছাত্র প্রতিনিধি প্রদীপ বাজপেয়ী এবং সাংবাদিক ধনঞ্জয় বন্দ্যোপাধ্যায়। উক্ত বিষয় নিয়ে গভীরে আলোচনা এবং বর্তমান সরকারের এই বিষয়ে ভুমিকার কথা দারুন ভাবে তুলে ধরেন শিক্ষাবিদ ডঃ সুমন জানা সহ সকল বক্তাগন।

সভার দ্বিতীয় পর্বে, বেঙ্গল পাক্ষিক পত্রিকা সমিতির, বর্ধমান জেলা কমিটির ৮ম দ্বিবার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। সভায় আয় ব্যায়ের হিসাব তুলে ধরেন বিদায়ী সভাপতি বৈদ্যনাথ কোনার। সম্পাদকীয় বক্তব্য পাঠ করেন পঞ্চানন দত্ত। সব শেষে ২০১৭-২০১৯ সালের জন্য বেঙ্গল পাক্ষিক পত্রিকা সমিতির, বর্ধমান জেলা কমিটি গঠন করা হয়। নতুন কমিটির মুখ্য উপদেষ্টা নির্বাচিত হন- গোবিন্দ দাস,সঞ্জয় ঘোষ(আইনজীবি), নারায়ন মজুমদার এবং সৌমেন্দ্রনাথ আইচ। চেয়ারম্যান হন বৈদ্যনাথ কোনার। সভাপতি- পঞ্চানন দত্ত।কার্যকরী সভাপতি- তারাশঙ্কর সরকার এবং সৌরিশ দে। সহ-সভাপতি দীপ্তি ব্যানার্জী,রণেণ শীল, জয়ন্ত দত্ত,বৈশাখী মুখার্জী ও রামনারায়ণ কুণ্ডু। সাধারন সম্পাদক সুশান্ত ব্যানার্জী। সম্পাদক-সুপ্রকাশ চৌধুরী,সহ-সম্পাদক রাজেশ খান ও অনির্বাণ হাজরা। কোষাধ্যক্ষ-পরিতোষ শীল। সাংগঠনিক সম্পাদক অনুপম চট্টোপাধ্যায়,প্রদীপ মণ্ডল,নূর আহমেদ এবং আতাউল্লা মোল্লা। আমন্ত্রিত সদস্য হিসাবে আছেন- সৌমেন কোনার,রিন্টু ব্রহ্ম,মালা ঘোষ,সমরজিৎ দাস,তোতা তরফদার,শান্তনু ঘোষ ও বিমল দাঁ। সভায় উপস্থিত সকলে এই কমিটিকে অনুমোদন করেন।

To get regular News Update please like our Facebook Page and Follow us on Twitter. Now you can also Download our Android App form Google Play.

Check Also

Actor Om Puri dies of a heart attack

Sting Newz Web Desk: Veteran actor Om Puri has passed away after a massive heart …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[pro_ad_display_adzone id="5542"]