Breaking News
Home >> Breaking News >> বীরভূমের ভোট, ঘুরে দেখলেন আমাদের প্রতিনিধি মহম্মদ আজাহার উদ্দিন

বীরভূমের ভোট, ঘুরে দেখলেন আমাদের প্রতিনিধি মহম্মদ আজাহার উদ্দিন

মহম্মদ আজাহার উদ্দিন, স্টিং নিউজ করেসপনডেন্ট, বীরভূম : জেলার সমস্ত ভোটগ্রহন কেন্দ্রেই সকাল ৭ টা থেকে শুরু হয়েছিল ভোটগ্রহন পর্ব । ভোট পর্বের জন্য এ রাজ্যের পুলিশের পাশাপাশি বীরভূম জেলায় মোতায়েম করা হয়েছিল তেলেঙ্গানা রাজ্য পুলিশের আধিকারিক সহ দুই কোম্পানীর জওয়ান । বর্ডার সংলগ্ন রাজ্যের প্রবেশদ্বারে চলছে পুলিশের নাকা চেকিং রয়েছে সিসিটিভি ক্যামেরাও, জেলার ৬৪ টি বুথে চলছে ভিডিও গ্রাফী । বুথে সমস্ত রকম অনৈতিক কার্যকলাপ রুখে দিতে প্রশাসনের এই পদক্ষেপ বলে মনে করছেন প্রশাসনের একাংশ । এরপরও কি শান্তি পূর্ন নির্বাচন হল বীরভূমে ? প্রশ্ন বিরোধী রাজনৈতিক মহলে।

সি.পি.আই.এম নেতা প্রভাস মাল বলেন কমবেশি প্রায় প্রতিটি বুথেই তৃনমূল ছাপ্পা ভোট দিয়েছে । তার কথায় সকাল থেকেই তৃনমূলকর্মীরা কাঁইজুলী, রাওতাড়া, কাপিস্টা সহ বিভিন্ন বুথে জ্যাম করে ছাপ্পা ভোট দিচ্ছে পুলিশের সামনে । তবে সমস্ত দায় পুলিশের ওপর না চাপিয়ে তিনি আরও বলেন প্রশিক্ষণ বিহীন সিভিক দিয়ে যদি ভোট করানো হয় তাহলে সেখানকার শান্তিশৃঙ্খলা কত‍টা বজায় থাকবে তা দেখলেই বোঝা যায় ।
যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে তৃনমূল । তাদের কথায় সি.পি.এম কোনো অস্তিত্ব নেই, ভোটে হেরে যাবে তাই আগে থেকেই ভুল বকা শুরু করেছে ।

নির্বাচন চলাকালীন মহম্মদ বাজার গ্রামপঞ্চায়েতের কুলিয়া গ্রামে একটি বুথে অভিযোগ ওঠে দুপুর একটা নাগাদ তৃনমূল কর্মীরা ছাপ্পা ভোট দিতে শুরু করে সেই সময় তাদের কাজে বাধা দেন বিজেপি প্রার্থী টুম্পা বাগ্দী ।

অভিযোগ, সে অবস্থায় ওই মহিলাপ্রার্থীকে দরজা বন্ধ করে মারধোর করা হয় এবং ব্যালট পেপার ছিনিয়ে নেয় । ঘটনাস্থলে পৌছায় বিশাল পুলিশ বাহিনী কিছুক্ষন পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে । বিজেপি প্রার্থীর অভিযোগ তৃনমূলের ব্লক নেতা অলোক ভট্টাচার্য্যর নেতৃত্বে কিছু দুস্কৃতি তাকে মারধোর করেছে । যদিও অভিযোগ অস্বীকার করেছেন তৃনমূল নেতা অলোক ভট্টাচার্য্য ।

অন্যদিকে রাজনগর, ময়ূরেশ্বর ১ এবং ২ ব্লকে কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ন ভোট হয়েছে বলে জানা গেছে ।

মহম্মদ বাজারের মোলপুর গ্রামে দুটি বুথে দুস্কৃতিদের দখলে চলে যায় বুথ দুটিতে চলে ব্যাপক বোমাবাজী ভোটকর্মীদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া হল ব্যালট বাক্স এবং ব্যালট পেপার, পরে উদ্ধার করা সম্ভ‍ব হয় । মহম্মদ বাজার ব্লকের মোট চারটি বুথে পুন: নির্বাচন হবে বলে জানা গেছে । যার মধ্যে রয়েছে মোলপুর গ্রামের দুটি বুথ হেরুকা গ্রামের একটি এবং কুলিয়া গ্রামের একটি বুথ ।

loading...

এছাড়াও চেক করুন

কালনার মেদগাছী গ্রামে নলকূপে বিষ মেশানোর অভিযোগ উঠল

রাজ কুমার ঘোষ, কালনা, পূর্ব বর্ধমান: রাতের অন্ধকারে পরিশ্রুত পানীয় জলের ট্যাপ এবং নলকূপে বিষ …

Leave a Reply

Your email address will not be published.