Breaking News
Home >> Breaking News >> বামেদের সাধারণ ধর্মঘটে মুখ ফেরাল কর্মীরাই

বামেদের সাধারণ ধর্মঘটে মুখ ফেরাল কর্মীরাই

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: পঞ্চায়েত ভোটের আগে বামেদের ডাকা ৬ঘন্টার সাধারণ ধর্মঘটে হাওড়া শহরতলি এলাকায় বামেদের খুঁজে পাওয়া গেল না। সকাল থেকেই সময়ে চলেছে লোকাল ও দূরপাল্লার এক্সপ্রেস ট্রেন। ছেড়েছে হাওড়া বাসস্ট্যান্ড থেকে একাধিক দূরপাল্লার ও শহরতলির বাস। ফেরি চলাচল ও জীবনযাত্রা অন্যান্য দিনের মত স্বাভাবিক।

সকাল ৭টা হাওড়া ব্রিজ দিয়ে আর পাঁচটা দিনের মত গাড়ি চলাচল করছে। হাট বাজার একদম স্বাভাবিক। ময়দান চত্বর, কদমতলা বাজার সহ সর্বত্র পুরনো মেজাজ। বিভিন্ন স্কুল রয়েছে খোলা, পুলকার চলছে, স্কুল পড়ুয়াদের ভিড় লক্ষ্য করা গেছে। মিলছে হলুদ ট্যাক্সিও। দাশনগর, শানপুর সহ মধ্য হাওড়ায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পাঞ্চল একদম স্বাভাবিক। ট্রেন ধরে কাজে এসেছে শ্রমিকরা।

সকাল ৮টার কিছু পরে হাওড়া-আমতা রোডে একটি মিছিল বের হয়। বড় রাস্তা ধরে যাবার আগেই তা পুলিশ আটকে দেয়। শুরু হয় বচসা। কেউ কেউ রাস্তায় বসে পড়ে। হাতে তখন লাঠির মাথায় লাগানো লাল পতাকা। পায়ে চটি পড়া এক পৌঢ় গলার শিড়া উঁচিয়ে চিৎকার জুড়ে দেন। পঞ্চায়েত ভোটের নামে এইভাবে অশান্তি যখন হচ্ছে তখন আপনাদের দেখা নেই আমাদের মিছিল আটকাচ্ছেন কেন ? এরপর কুশপুতুল পোড়ানো হয়। বাসভাঙচুর করবার চেষ্টা করা হয়। যদিও ঘটনাস্থলে থাকা পুলিশ এসে অশান্তি নিবারণ করে।

বেলা ৯টার কিছু আগেই হাওড়া স্টেশন সংলগ্ন এলাকায় চলে আসেন মন্ত্রী লক্ষীরতন শুক্লা। হাওড়া শহরের জনজীবন ঘুরে দেখেন, বাসস্ট্যান্ড, ফেরিঘাট পরিদর্শন করেন। স্থানীয় মানুষ দের সাথে কথা বলেন। সমস্যার খোঁজখবর নেন। অন্যদিকে গ্রামীণ হাওড়া ছিল সম্পূর্ণ স্বাভাবিক। দোকানপাট বাজার, স্কুল কলেজ ছিল খোলা। কোথাও কোন গোলমালের খবর নেই। এ দিকে ৬ নম্বর জাতীয় সড়কের উপর উলুবেড়িয়া কদমতলাতে নিয়ন্ত্রণ হারিয়ে লরির পিছনে ধাক্কা মারে একটি পিকআপ ভ্যান। সেই সময় ওই গাড়ির পিছনে পরপর ধাক্কা আরও দুটি বাইক। ঘটনায় মৃত হয়েছে ১ ব্যক্তির, আহতের সংখ্যা ৫ ।

এছাড়াও চেক করুন

শহরকে প্লাস্টিক ক্যারিব্যাগ মুক্ত করতে অভিযানে নামল কোচবিহার পুরসভা

মনিরুল হক, স্টিং নিউজ করেসপনডেন্ট, কোচবিহারঃ শহরে প্লাস্টিক ক্যারিব্যাগ ব্যবহার বন্ধ করতে অভিযানে নামল কোচবিহার …

Leave a Reply

Your email address will not be published.