Breaking News
Home >> Breaking News >> বুধবার সকালটা চতুর্থ জেনারেশনের ভালোবাসার, বিকেল থেকে পার্বতীদের অধীন

বুধবার সকালটা চতুর্থ জেনারেশনের ভালোবাসার, বিকেল থেকে পার্বতীদের অধীন

ছবি: ইন্টারনেট থেকে সংগৃহীত

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: বুধবারের সকালটা যদি চতুর্থ জেনারেশনের হয় তবে অবশ্যই বিকেল থেকে পার্বতীদের অধীন। কাল বুধবার বিশ্বজুড়ে পালিত হবে ভ্যালেন্টাইন ডে এককথায় বিশ্ব ভালোবাসা দিবস সেইসঙ্গে পার্বতীদের শিবরাত্রি।

পূর্বের স্মৃতিকে আঁকড়ে ধরে প্রিয়জনকে গোলাপ ফুল, মিস্টি, চকলেট, কার্ড সহ বাকি উপহারে সাজিয়ে দেবার ভালোবাসার দিন। প্রতিবছর এই ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে পালিত হয়ে আসছে শিবরাত্রি। পার্বতীদের এই দিনটা শুভ দিন। সারাদিন না খেয়ে রাত জেগে পুজো দেওয়া। আগামীতে বাঙালি অবশ্য উপবাস করে আর সিনেমা দেখার মধ্য দিয়ে গোটা রাতটা জেগে কাটিয়েছে। একটু কঠিন কামনা করা, যদি এর মধ্য দিয়ে শিবের মত বরটা মিলে যায় !

হাওড়া শহরের অলি গলি থেকে রাজপথ সর্বত্র সেজেছে শিবের মন্দির। বাদ নেই ভালোবাসা দিবসের উদযাপনের। শহরের প্রবেশ দ্বারে হাওড়া গার্লস কলেজ, আন্দুলের প্রভু জগদ্বন্ধু কলেজ, রামরাজাতলার ডঃ কানাইলাল ভট্টাচার্য কলেজের পাশে গোলাপ বিক্রেতা ট্রেন্ট সাজিয়েছে। থোকা থোকা গোলাপ জগন্নাথ ঘাট থেকে কিনে এনেছেন। দামের আঁচর লাগবে জেনেও চতুর্থ জেনারেশন পিছিয়েছে কবে। সেই উত্তম থেকে হালের জেনারেশন গোলাপ দেওয়ায় পিছিয়ে নেই বাঙালি। সকাল থেকে প্রিয়জনকে একটু ফুলের সৌরভে রাঙানোর উদ্দেশ্যে কলেজ লাগোয়া ফুল দোকান থেকে রাস্তার মোড়ে থিকথিক করবে ভিড়।

শিবরাত্রি উপলক্ষে শহরের বিভিন্ন রাস্তার মোড়ে মন্দিরে ভক্তিস্রোতে নামতে চলেছে। তিথি মতে আজ রাত ১২টার পর থেকেই পড়ে যাচ্ছে মহাদেব ব্রত তথা শিবরাত্রি। মগ্ন হবে অবিবাহিত থেকে বিবাহিত মহিলারা। বেল, পল্লব, আকুন্দের ডালিতে মজে উঠবে মহাদেবের কন্ঠ। কথিত আছে এই দিন শিব ও পার্বতীয় বিয়ে হয়েছিল। নটবর পল রোডের শিব মন্দিরের সেবায়েতের কথায়, উমাকে শিব এই তিথি পালন করতে বলেছিলেন। দেহের সমস্ত পাপের থেকে মিলবে নিষ্কৃতি। তবে এই শিবিরাত্রি উপলক্ষে বিকেল থেকে পাড়ার মোড়ে ভিড় জমাতে চলেছে সকালের প্রেমের ফেরিওয়ালারা। যুব সমাজে বাড়ছে শিবরাত্রিতে পার্বতীদের কাছে ভিড়ে যাবার সুপ্ত বাসনা। কথায় আছে বছরভর প্রেমিকার পেছনে যতটা সময় ব্যয় হয়, তার মোক্ষম সময় শিবরাত্রিতে পাশে থাকা।

Check Also

কুশমণ্ডির নির্যাতিতার সঙ্গে  দেখা করলেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ করেসপনডেন্ট, মালদাঃ কালই জেলা সফরে এসে মালদহ মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published.