Breaking News
Home >> Breaking News >> সুসংহত শিশু বিকাশ প্রকল্প সমিতির চেয়ারম্যানের পদ খোয়ালেন বাচ্চু হাঁসদা

সুসংহত শিশু বিকাশ প্রকল্প সমিতির চেয়ারম্যানের পদ খোয়ালেন বাচ্চু হাঁসদা

পল মৈত্রমৈত্র, দক্ষিন দিনাজপুরঃ দক্ষিণ দিনাজপুর জেলার সুসংহত শিশু বিকাশ প্রকল্প সমিতির চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হল তপনের বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদাকে। দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বিপ্লব মিত্রকে সুসংহত শিশু বিকাশ প্রকল্প সমিতির চেয়ারম্যানের পদের দায়িত্ব দেওয়া হল। চলতি মাসেই ফের একটি পদ থেকে আচমকা বাচ্চু বাবুকে সরানো নিয়েই গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে। গোষ্ঠীবাজি ও নানা অনিয়মের অভিযোগে ওই নেতার ডানা ছাটা হচ্ছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সূত্রে জানাযায়, দক্ষিণ দিনাজপুর জেলার সুসংহত শিশু বিকাশ প্রকল্প সমিতির চেয়ারম্যানের পদে এতদিন ছিলেন মন্ত্রী বাচ্চু হাঁসদা। ভাইস চেয়ারম্যান হিসেবে সেই জায়গাতে রয়েছেন দক্ষিণ দিনাজপুর ডিস্ট্রিক সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান তথা তৃণমূল নেতা বিপ্লব খাঁ। কিন্তু সোমবার রাজ্য সরকারের সংশ্লিষ্ট দফতর থেকে একটি নির্দেশিকা এসেছে জেলা শাসকের কাছে। সেখানে জেলা সুসংহত শিশু বিকাশ প্রকল্প সমিতির ভাইস চেয়ারম্যান হিসেবে বিপ্লব খাঁ কে বহাল রাখা হলেও চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে বাচ্চু হাঁসদাকে। এবার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্রকে। গত ১১ জানুয়ারী দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি পদ থেকেও সরানো হয়েছে বাচ্চু হাঁসদাকে। ওই জায়গাতে দায়িত্ব দেওয়া হয়েছে গঙ্গারামপুর থানার নয়বাজার এলাকার উত্তম ঘোষকে। উত্তমবাবু তৃণমূল জেলা সভাপতি বিপ্লব মিত্র ঘনিষ্ঠ বলেই এলাকায় পরিচিত। একের পর এক বাচ্চু হাঁসদার ডানা ছাটা নিয়ে ফের একবার তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্ব প্রকাশ্যে এলো বলেই মনে করছে জেলার রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলায় দীর্ঘদিন ধরেই তৃণমূল জেলা সভাপতি বিপ্লব মিত্র সঙ্গে দূরত্ব দেখা গিয়েছে মন্ত্রী তথা তৃণমূল নেতা বাচ্চু হাঁসদার। সম্প্রতি বাচ্চু বাবু বাবুকে প্রকাশ্যে বিপ্লব মিত্রর বিরুদ্ধে মুখ খুলতে দেখা গেছিল। এমনকি তিনি বিপ্লব মিত্রকে উপেক্ষা করে তপনে পৃথকভাবে তৈরি করেন যুব তৃণমূলের ব্লক কমিটি। দিন কয়েক আগে বাচ্চু বাবুকে বিপ্লব বিরোধী সভায় যোগদান ও বিপ্লব মিত্রর বিরুদ্ধে জেহাদ ঘোষণা করতে দেখা যায়। এমনকি অঙ্গন ওয়ারি নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছিল বাচ্চু বাবুর বিরুদ্ধে। শেষ পর্যন্ত বাচ্চু হাঁসদাকে তৃণমূল জেলা সভাপতি ও জেলার সুসংহত শিশু বিকাশ প্রকল্প সমিতির চেয়ারম্যানের পদ থেকে সরতে হল রাজ্যের নির্দেশে।

দক্ষিণ দিনাজপুর জেলা শাসক শরদ কুমার দ্বিবেদী জানান, রাজ্য সরকারের নির্দেশক্রমে তিনি কমিটির সকলকে বিষয়টি জানিয়ে দিয়েছেন। জেলা সুসংহত শিশু বিকাশ প্রকল্প সমিতির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন বিপ্লব মিত্র।

জেলার সহ সভাপতি আশুতোষ সাহা বলেন, দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বিপ্লব মিত্রকে যোগ্য বিবেচিত করেই রাজ্য থেকে সঠিক নির্দেশ দিয়েছে। এতে সুসংহত শিশু বিকাশ কেন্দ্রের উন্নতি ঘটবে। এর পাশাপাশি জেলার সুসংহত শিশু বিকাশ কেন্দ্র গুলি সঠিক ভাবে নিয়মানুযায়ী পঠনপাঠন চালাতে পারবে।

loading...

এছাড়াও চেক করুন

প্রচুর টাকার বিজ্ঞাপনের লোভ দেখিয়ে হিন্দুত্বের প্রচার ? স্টিং অপারেশনে তোলপাড় দেশ

স্টিং নিউজ সার্ভিসঃ আজ ২৬ মে  সংবাদ প্রতিদিনের ওয়েবসাইটে একটি খবর প্রকাশ হয়েছে, যা নিয়ে তোলপাড় …

Leave a Reply

Your email address will not be published.