Breaking News
Home >> Breaking News >> পুলিশের চক্ষু এড়িয়ে সেলফি ট্রেন্ডে ক্রমশ পরিণত রবীন্দ্র সেতু (হাওড়া ব্রিজ)

পুলিশের চক্ষু এড়িয়ে সেলফি ট্রেন্ডে ক্রমশ পরিণত রবীন্দ্র সেতু (হাওড়া ব্রিজ)

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: ক’দিন আগেই জাতীর সেবায় ৭৫ বছরে পা রেখেছে। ঝুলন্ত থেকে দেশজুড়ে আজও সর্বোত্তমের খেতাব মুকুটে জুড়েছে। এমন স্বর্গীয় রূপে কাশ্মীর থেকে কন্যাকুমারী সবাই আটকা পড়বে এটাই তো স্বাভাবিক। এমন সুন্দরীর প্রেমে কেতাবি যুগের অন্যতম ট্রেন্ড সেলফি তোলা থেকে বিরত কি করে থাকবে চতুর্থ জেনারেশন!

রূপের ফেরারি রবীন্দ্র সেতু (হাওড়া ব্রিজ) বর্তমান সময়ের সেলফি ট্রেন্ডে পরিণত হয়েছে। ট্রাভেল ব্যগ হাতে পর্যটক হোক কিংবা অফিস মুখি নিত্যযাত্রী। কলেজ পড়ুয়া থেকে, সবে প্রেমের হাতছানিতে মগ্ন অষ্টাদশী একটা সেলফি তে ধরা দিতে বাধা কোথায়। যতই লেখা থাকুক না কেন ছবি তোলা বারণ। ধানবাদ থেকে এসেছে বিনোদ সিং। প্রথমবার কলকাতায় এসেছেন। হাওড়া ব্রিজ ঘুরে দেখার ফাঁকে বেশ কয়েকটা সেলফি তুলে রাখলেন। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে পড়া রবীন্দ্রনাথ দাস বন্ধু দীপকের সাথে এসেছে মিলেনিয়াম পার্ক ও ভিক্টোরিয়া ঘুরতে। তার আগে হাওড়া ব্রিজে ঘুরে দেখতে দেখতে দুই বন্ধু সেলফি বন্দি হলেন। প্রথমবার এই শহরে এসেছি ছবি না তুলে পারলাম না।

রবীন্দ্র সেতু (হাওড়া ব্রিজ) চত্বরে রয়েছে পুলিশি নজরদারি। এক পুলিশ কর্মীর কথায়, অনেকসময় মোবাইল কেড়ে নেওয়া হয়। মুছে দেওয়া হয় ব্রিজের উপর থেকে তোলা ছবি। ফাইন করাও হয় তবুও সেলফি নেওয়া মানুষদের আটকানো সম্ভব হয়নি। অনেকে বলেন বাইরে থেকে এসেছি একটা ছবি তুলে নিয়ে যেতে চাই, তাই তুলেছি। তবে নিরাপত্তা এইকরে বিনষ্ট হতে পারে তা মেনে নিয়েছে পুলিশ কর্তারা। সাধারণ মানুষের কথায় ছবি তুলছে কম মানুষ তবে যেভাবে ব্রিজের হাওড়া প্রান্তে হকার বসতে শুরু করেছে তাতে করে পথ চলা বন্ধ হবার জোগাড়। বিকেলের পর থেকে বাজার বসে যায় সেইসময় তো আরও বেশি সমস্যা দেখা দেয়। ব্রিজের নিরাপত্তা আরও বাড়ানো দরকার।

হাওড়া ব্রিজে রয়েছে সিসিটিভির নজরদারি। সবসময় পুলিশি চক্ষু ঘোরাফেরা করছে। তবুও তার ফাঁক গলে তোলা হচ্ছে মোবাইল ক্যামেরায় ছবি। যেভাবে দেশের অন্দরে সন্ত্রাসবাদী কাজকর্মর খবর সামনে আসছে তাতে করে পুলিশি নিরাপত্তা কম বলেই অনেকের মত। আরও বেশি করে নিরাপত্তা দেওয়া দরকার ব্রিটিশ আমলে গড়া রবীন্দ্র সেতু (হাওড়া ব্রিজ)-এর এমনটাই জানালেন অনেকে।

Check Also

কুশমণ্ডির নির্যাতিতার সঙ্গে  দেখা করলেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ করেসপনডেন্ট, মালদাঃ কালই জেলা সফরে এসে মালদহ মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published.