Breaking News
Home >> Breaking News >> বুলডোজার দিয়ে পিষে ফেলা হয়েছে গণতন্ত্র : গৌতম দেব

বুলডোজার দিয়ে পিষে ফেলা হয়েছে গণতন্ত্র : গৌতম দেব

দীপঙ্কর ভৌমিক, বারাসাতঃ ভোটপর্ব শেষ হওয়ার দেড় ঘন্টা আগেই নোয়াপাড়া উপনির্বাচনে তাদের কপাল লিখন পড়ে ফেলল বামফ্রন্ট । তিনটের সামান্য পরেই বারাসতে উত্তর চব্বিশ পরগনা জেলা পার্টি অফিসে বসে গৌতম দেব বললেন বুলডোজার দিয়ে পিষে ফেলা হয়েছে গণতন্ত্র । নোয়াপাড়া বিধানসভা উপনির্বাচন প্রসঙ্গে সরব হয়ে তাঁর প্রতিক্রিয়া জানিয়ে সাংবাদিক সম্মেলনে বাম নেতা ও সিপিএমের উত্তর চব্বিশ পরগনা জেলা সম্পাদক গৌতম দেব জানালেন , অর্জুন সিং এর নেতৃত্বে মিনি বিহারে পরিণত নোয়াপাড়া ভাট পাড়া অঞ্চল ।প্রায় সত্তর শতাংশ পোলিং বুথ কার্যত দখল করেছে তৃণমূল ।সংবাদ মাধ্যমের হাতে ১৬৫ টি পোলিং বুথের সংখ্যা তুলে দিয়ে তিনি জানালেন ,শুধু মাত্র  কয়েকটি বুথে নয়, তাঁদের দাবী সম্পূর্ণ ভাবে নতুন করে ভোট করার । তবে অর্জুন সিং এর দানা পলিটিক্স সম্পর্কে ভোটের আগে তাঁর যে বক্তব্য ছিল তাঁর থেকে সরে এলেন গৌতম দেব । সন্ত্রাসের রুখে পাল্টা যুদ্ধর কথা আগে বললেও তিনি রবিবার বারাসতে বললেন , তাহলে তো দলে সবার হাতে পাইপগান তুলে দিতে হয় ।

বামেদের অভিযোগ শাসক দলের বিরুদ্ধে । অভিযোগ ,নোয়াপাড়া বিধানসভা উপনির্বাচনে ব্যপক সন্ত্রাস ও ভোট লুঠ করার । উত্তর চব্বিশ পরগনার জেলা সদর বারাসাতের প্রাণকেন্দ্র চাপাডালি মোড়ে দুপুর একটা থেকে আধঘন্টা অবরোধ করল বামফ্রন্ট । স্তব্ধ হয়ে যায় কর্মব্যস্ত জনজীবন আর সারিবদ্ধভাবে বাস ট্র্যাক কার দাঁড়িয়ে পড়ে । নিজের থেকেই অবরোধ তুলে নেয় বামফ্রন্ট । উপস্থিত ছিলেন জেলার বেশ কিছু শীর্ষ স্থানীয় নেতা । ফরওয়ার্ড ব্লকের সঞ্জীব চট্টোপাধ্যায় শাসক দলের বিরুদ্ধে অভিযোগ তোলার পাশাপশি অভিযোগ আনলেন নির্বাচন কমিশনের বিরুদ্ধে ।”শাসক দলের মদত পুষ্ট দুষ্কৃতকারীরা ভোর রাত থেকেই বুথ ক্যাপচার করছে আর নির্বাচন কমিশন জেগে ঘুমোচ্ছে ।” সিপিএমের সোমনাথ ভট্ট্যাচার্য একই ভাবে শাসক দল তৃণমূল ও প্রশাসন কে কাঠ গড়ায় তুলে বললেন , সকাল নটার মধ্যেই ২৭১ টি বুথের ভেতরে ১২৮ টি বুথ থেকে বাম পোলিং এজেন্ট কে বের করে দেওয়া হয় । রি পোল করার দাবি তাঁরা তুলছেন কিনা সে প্রসঙ্গে তাঁদের বক্তব্য দল তৃণমূল সন্ত্রাসের বিরুদ্ধে অভিযোগ আনতে চলেছে।
গৌতম দেব নির্বাচন কমিশনের কোনো ভূমিকাই লক্ষ্য করেন নি । আর প্রশাসনকে শাসক দলের সঙ্গে একই মঞ্চে বসিয়ে তাঁর তোপ প্রশাসনকে । জেলা শাসক অন্তরা আচার্য্য কে দায়িত্বজ্ঞানহীন আখ্যা দিয়ে তাঁর অভিমত ,জেলা শাসক তো মুখ্যমন্ত্রীর সঙ্গে ঘোরে শুনেছি ।
অর্জুন সিং কে অশিক্ষিত বলেই থামেননি গৌতম দেব । “খুন ,হুমকি ,শ্লীলতাহানি ও ডাকাতিতে অভিযুক্ত অর্জুন সিং কে দিয়ে ভোট করাচ্ছেন মুখ্যমন্ত্রী ,এর ফল সুদূরপ্রসারী ও খুবই খারাপ ।”বার্তা গৌতম দেবের ।

loading...

এছাড়াও চেক করুন

বিভিন্ন দাবি নিয়ে দিনহাটা মহকুমা হাসপাতালের ভারপ্রাপ্ত সুপারকে স্মারকলিপি তুলে দিলেন দিনহাটা জন জাগরন মঞ্চ

মনিরুল হক, কোচবিহারঃ বিভিন্ন দাবি দাবা নিয়ে মহকুমা হাসপাতালের ভারপ্রাপ্ত সুপারের কাছে স্মারকলিপি তুলে দিলেন …

Leave a Reply

Your email address will not be published.