Breaking News
Home >> Breaking News >> নাকাশিপাড়ার চন্দনপুর গ্রামে শুরু গ্রামীন যুব মেলা

নাকাশিপাড়ার চন্দনপুর গ্রামে শুরু গ্রামীন যুব মেলা

নব্যেন্দু ভট্টাচার্য, স্টিং নিউজ করেসপনডেন্ট, নদিয়া: নদিয়ার নাকাশিপাড়ার চন্দনপুর গ্রামে আজ থেকে শুরু হল তিন দিনের গ্রামীন যুব মেলা। মেলা চলবে ১২ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত।
ওই গ্রামীন যুব মেলার শুরুতেই থাকছে কবিতার আসর, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান।
১২ তারিখ অনুষ্ঠানের শুরুতে সংগীত পরিবেশন করবেন পুষ্পিতা সাহা। এ দিনের অনুষ্ঠান সূচিতে থাকছে বেলা ৩:৩০ মিনিটে কাজী নজরুল ইসলাম বা সুকুমার রায়ের লেখা কবিতা নিয়ে কবিতার আসর (ক বিভাগ) অংশগ্রহণ করবেন তৃতীয় শ্রেণী পর্যন্ত বালক/বালিকারা।

বেলা ৪:৩০ মিনিটে কবি রবীন্দ্রনাথ ঠাকুর বা নজরুল ইসলামের লেখা কবিতা নিয়ে কবিতার আসর (খ বিভাগ) এতে অংশগ্রহণ করবেন চতুর্থ শ্রেণী থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত বালক/বালিকারা।

সন্ধ্যায় ৬ টায় থাকছে দেশবন্ধু স্মৃতি পাঠাগার পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। রাত ৮টায় থাকছে সুদূর কলকাতা থেকে আগত নৃত্য শিল্পীদের দ্বারা নৃত্যানুষ্ঠান।

১৩ তারিখের অনুষ্ঠান সূচিতে থাকছে সকাল ১০টায় নেত্র জ্যোতি আই হসপিটাল (রানাঘাট) দ্বারা আয়োজিত চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠান। বেলা ২ টায় থাকছে রবীন্দ্র, নজরুল, সুনীল গঙ্গোপাধ্যায়ের লেখা সাধারণের জন্য আধুনিক কবিতা।

বিবাহিত মহিলাদের জন্য থাকছে সুচে সুতো পড়ানো ও চাল ডাল বিভাজন করা। ৪:৩০মিনিটে রয়েছে সর্ব সাধারণের জন্য বিতর্ক মুলক অনুষ্ঠান। এদিনের অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ থাকছে সন্ধ্যা ৭টায় চন্দনপুর যাত্রা সংস্থার পরিচালনায় ঐতিহাসিক যাত্রা পালা “বেগম আসমান তারা”।

১৪ তারিখের অনুষ্ঠান সূচিতে থাকছে সকাল ১০টায় রক্তদান শিবির, ১:৩০ মিনিটে থাকছে কচি কাচাদের নিয়ে বসে আঁকো প্রতিযোগিতা, দুপুর ২টায় থাকছে মহিলাদের জন্য বিশেষ খেলা মিউজিক্যাল চেয়ার, ৩টায় কুইজ প্রতিযোগিতা অষ্টম শ্রেণী পর্যন্ত।

বিকেল ৪:৩০ মিনিটে সর্ব সাধারণের জন্য থাকছে কুইজ প্রতিযোগিতা। সন্ধ্যা ৬টায় বিজয়ীদের নিয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। রাত ৮টায় থাকবে বিনোদন মূলক অনুষ্ঠান।

মেলার উদোক্তা মজিবর শেখ বলেন, ” আমরা এই মেলা প্রতি বছরের ন্যায় এবারও করছি। আমাদের চন্দনপুরে মানুষের কাছে নতুন বছরে একটা উপহার বলতে পারেন। আমি আবেদন রাখছি, প্রতিটি প্রতিযোগিতায় যেন সকলে সাড়া দেন। আর যাতে মেলা শুরুর দিন থেকে উপছে পড়া ভিড় জমে, এই আশাই রাখছি চন্দনপুর এলাকার মানুষের কাছে।”

এছাড়াও চেক করুন

ব্যারাকপুর কমিশনারেটের ট্রাফিক বিভাগের এক অভিনব উদ্যোগ

সৈকত গাঙ্গুলী,ব্যারাকপুর: গ্রীষ্মকালের চরম দাবদাহের সময় রাস্তায় কাজে বের হওয়া পথচারী ও গাড়ি চালকদের ঠান্ডা …

Leave a Reply

Your email address will not be published.