Breaking News
Home >> Breaking News >> পৌষে জমাট শীতে খুশি কৃষক, পর্যটনস্থলে পিকনিকের মজা

পৌষে জমাট শীতে খুশি কৃষক, পর্যটনস্থলে পিকনিকের মজা

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া : সবে আজ পৌষ মাসের ২৪ তারিখ, এখনও পড়ে রয়েছে গোটা মাঘ মাস। এই সময় এমন হাড় কাঁপানো শীত শেষ কবে দেখেছে মনে করতে পারছে না জমিতে বাঁধাকপি তুলবার কাজ করতে থাকা শীতল দে।

কথা হচ্ছিল উদয়নারায়নপুর থানার কুরচি গ্রামের শীতল দে’র সঙ্গে। এবছর দামোদরের চরে ১বিঘা জমিতে বাঁধাকপি বসিয়েছেন। শীত থাকায় বেজায় খুশি শীতল বাবু। শীতের জন্য বাঁধাকপির ফলন ব্যাপক হয়েছে তবে শীতের ভোরে বাঁধাকপি তুলতে গিয়ে শরীর খারাপ হচ্ছে। এ তো মাঘের শীতকেও চমকাচ্ছে। কিছু দূরে আলাউদ্দিন জমির খড় গুছবার কাজ করছে। শীতে সরষে গম দুটো চাষ করেছেন। শীত থাকার কারণে চারা গাছ ভালো জন্মেছে তবে কুয়াশাকে ভয়। সরষে জমিতে ক্ষতি হতে পারে।

ফর্মে থাকা শীত কৃষকদের মনে খুশী বয়ে আনলেও জনজীবনে প্রভাব পড়তে শুরু করেছে। সকাল থেকে রাস্তায় চলাচল কমেছে। সবজি ভর্তি গাড়ি এগিয়ে চলেছে। বাইক নিয়ে যারা যাচ্ছেন সোয়েটার জড়িয়ে। এ দিকে প্রায় নিয়ম করে পারদ নিম্নমুখী। মঙ্গলবার হাওড়া শহর, উলুবেড়িয়া, বাগনান, শ্যামপুর, গাদিয়াড়া, আমতা সহ জেলার বিভিন্ন প্রান্তে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। যা কয়েকদিনের হাওয়া অফিসের বার্তা মিলিয়ে দিয়েছে।

এমন ঠাণ্ডায় জেলার পর্যটনকেন্দ্র গাদিয়াড়া, ৫৮ গেট পিকিনিকে মজেছে। অনেকে এই ঠাণ্ডা সামনের সরস্বতী পুজো অবধি চাইছে।

Check Also

তেহট্ট পুলিশ প্রশাসনের উদ্যোগে স্পোর্টস ডে পালিত হল

পার্থ দাস বৈরাগ্য, স্টিং নিউজ করেসপন্ডেন্ট, তেহট্ট নদিয়া: নদিয়ার তেহট্ট পুলিশ প্রশাসনের উদ্যোগে স্পোর্টস ডে …

Leave a Reply

Your email address will not be published.