Breaking News
Home >> Breaking News >> দক্ষিণ দিনাজপুরে বাড়ছে অবৈধ আগ্নেয়াস্ত্রের সরবরাহ

দক্ষিণ দিনাজপুরে বাড়ছে অবৈধ আগ্নেয়াস্ত্রের সরবরাহ

পল মৈত্র, দক্ষিণ দিনাজপুরঃ সীমান্ত লাগোয়া জেলায় রেকর্ড হারে বাড়ছে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনা। বিগত দুবছরের পরিসংখ্যানে দ্বিগুনেরও বেশি জেলায় আগ্নেয়াস্ত্র উদ্ধার হওয়ায় কিছুটা হলেও দুশ্চিন্তার ভাঁজ পড়েছে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের কপালে।
গোপন খবরে এই আগ্নেয়াস্ত্র উদ্ধারে অধিকাংশ ক্ষেত্রে পুলিশ সফল হলেও পুলিশের নজর এড়িয়ে জেলায় কতটা পরিমান আগ্নেয়াস্ত্র ঢুকেছে বা মজুত হয়েছে বিগত একমাসে জেলায় বেশ কয়েকটি খুন ও খুনের চেষ্টার ঘটনায় তা প্রমাণিত করেছে। উদ্ধার হওয়া এইসব আগ্নেয়াস্ত্রের মধ্যে বেশকিছু অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রও রয়েছে। যা থেকেই পুলিশ আধিকারিকদের মধ্যে তৈরি হয়েছে একাধিক প্রশ্ন। বিপুল পরিমান এইসব অস্ত্রশস্ত্র তবে কি প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ থেকে আসছে না প্রতিবেশী কোনো জেলা থেকে আসছে? এইসব প্রশ্ন এখন ক্রমশ জোরালো হয়ে উঠছে জেলাজুড়ে।
জেলা পুলিশ সুপার প্রসুন বন্দ্যোপাধ্যায় অবশ্য জানিয়েছেন, পুলিশের সফলতায় জেলায় এত পরিমান আগ্নেয়াস্ত্র উদ্ধার করা সম্ভব হয়েছে। অন‍্যান্য অপরাধ কমাতেও ডিউটি ফাস্ট থেকে শুরু করে একাধিক নতুন উদ্যোগ নেওয়া হচ্ছে।

পুলিশ সূত্রের খবর , চলতি বছরে জেলার আটটি থানা এলাকায় পুলিশ প্রায় ৫৪ টি আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করেছে। যে সব ঘটনায় গ্রেপ্তারও হয়েছে বেশ কয়েকজন। কিন্তু অন‍্যান‍্য বছরের নিরিখে চলতি বছরে এই সংখ্যা দ্বিগুনেরও বেশি হওয়ায় দুশ্চিন্তা তৈরি হয়েছে পুলিশ মহলে। তথ্য অনুযায়ী ২০১৫ সালে জেলায় মাত্র ২৫ টি আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনা সামনে এসেছিল। ২০১৬ সালে সেই সংখ্যা আরো কমে গিয়ে ২৩ এ দাড়িয়েছিল। কিন্তু তার একবছর পরে অস্বাভাবিক ভাবে কিভাবে এই সংখ্যা বাড়ছে তা নিয়ে উঠেছে প্রশ্ন? যদিও এই উদ্ধারকে জেলা পুলিশ তার সফলতা বলেই দাবি করছে।

Check Also

জেলা বিজেপি পার্টী অফিসে নেতাজীর জন্মজয়ন্তী পালন

কমল দত্ত, নদিয়া: নেতাজীর ১২১ তম জন্মদিবস পালিত হল সারাদেশে।পাশাপাশি এদিন সকালে নদিয়ার ভারতীয় জনতা …

Leave a Reply

Your email address will not be published.