Breaking News
Home >> Breaking News >> নদিয়ার রানাঘাটে এপিসিআর-এর উদ্যোগে অনাথ আশ্রমে খাদ্য সামগ্রী বিতরন

নদিয়ার রানাঘাটে এপিসিআর-এর উদ্যোগে অনাথ আশ্রমে খাদ্য সামগ্রী বিতরন

স্টিং নিউজ সার্ভিস, রানাঘাট, নদিয়া: “সকল মানুষের মর্যাদা সমান” এই থিম কে সামনে রেখে মানবাধিকার সপ্তাহ পালন করছে এস্যোসিয়েশন ফর প্রোটেকশন অফ সিভিল রাইটস (APCR)। দেশজুড়ে সাম্প্রদায়িক সহিংসতা ও মানবাধিকার উলঙ্ঘনের ঘটনা দিন দিন বেড়েই চলেছে। সাংবাদিক হত্যা, মব লিঞ্চিং এর নামে সংখ্যালঘু হত্যা দেশের ঐতিহ্যকে করেছে আজ কলঙ্কিত। এমত পরিস্থিতিতে সামাজিক স্থিতিশীলতা প্রতিষ্ঠার লক্ষ্যে এপিসিআর সারা দেশ ব্যপি নানা কর্মসূচি হাতে নিয়েছে। ৩রা ডিসেম্বর থেকে ১০ই ডিসেম্বর পর্যন্ত চলা এই ক্যাম্পেইন এ আইনি সচেতনতা বাড়াতে বিভিন্ন আলোচনা সভা, সেমিনার, সিম্পোজিয়াম এর পাশাপাশি রক্তদান শিবির, শাস্থ্য পরীক্ষা শিবির, হাসপাতাল ও হোম পরিদর্শন চলছে। তারই অঙ্গ হিসাবে আজ নদীয়া জেলার রানাঘাটে একটি অনাথ আশ্রম পরিদর্শনে আসে APCR এর এক বিশেষ প্রতিনিধি দল।প্রতিনিধি দলে ছিলেন রাজ্য কমিটির সদস্য আমজেদ আলী, জেলা কনভেইনর মাজাহারুল হক মন্ডল, বিশিষ্ট সমাজসেবী সাহানাজ মহম্মদ , সাবনুর হক মন্ডল ও অন্যান্যরা। ‘স্টেপিং স্টোন ইন্ডিয়া’ নামে ঐ হোমে রাজ্য ও রাজ্যের বাইরে থেকে আসা বিভিন্ন বয়সের ৫০ জন ছেলে মেয়ে রয়েছে।

ঝাড়খণ্ড থেকে আগত দিবীশিখা মারান্ডীর বয়স ১১। দীর্ঘ ৫ বছর থেকে সে এখানে রয়েছে। দক্ষিণ চব্বিশ পরগনার ক্যানিং এ বাড়ি ছিল মহ: রাজিবুল ইসলাম। তার বাবা নেই। মা অন্যত্র বিয়ে করার পর সে এখানে চলে আসে সেই ৬ বছর বয়সে। এখন তার বয়স ১৫। মাধ্যমিক পরীক্ষা তার সামনে। চোখে শিক্ষক হবার স্বপ্ন নিয়ে সে পড়াশোনা করছে।

হোমের সেক্রেটারি সঞ্জয় মন্ডল বলেন, এদের মধ্যে প্রতিভার কোন অভাব নেই। অভাব যদি কোন কিছুর থেকে থাকে তবে তা হল সঠিক যত্নের। কেন্দ্রীয় সরকারের অমানবিক নীতির কারণে বিগত ২ বছর থেকে সবরকম অনুদান থেকে বঞ্চিত হচ্ছে এই হোম। খুব কষ্ট করে হোম চালাতে হচ্ছে তাঁকে। আগত প্রতিনিধি দল হোম কে সবরকম সাহায্যের আশ্বাস দেন। গানে কবিতায় মুখরিত হয়ে ওঠে সারাটা বিকেল ।শেষে এপিসিআর- এর পক্ষ থেকে সকল ছাত্রছাত্রীর হাতে কিছু কিছু খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

Check Also

দুদিনের মধ্যে ফের উদ্ধার হল চোলাই মদ

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া:  শনিবার হাওড়ার গোলাবাড়ি থানা এলাকা থেকে চোলাই মদ সহ …

Leave a Reply

Your email address will not be published.