Breaking News
Home >> Breaking News >> মশা বাহিত ডেঙ্গু রোগের হাত থেকে শহর বাসীকে রক্ষা করতে উদ্যোগ নিল দিনহাটা পুরসভা

মশা বাহিত ডেঙ্গু রোগের হাত থেকে শহর বাসীকে রক্ষা করতে উদ্যোগ নিল দিনহাটা পুরসভা

মনিরুল হক,স্টিং নিউজ করসপনডেন্ট, কোচবিহার: মশা বাহিত ডেঙ্গু রোগের হাত থেকে শহর বাসীকে রক্ষা করতে নানা ভাবে প্রচেষ্টা জারি রেখেছে পুর কর্তৃপক্ষ। আজ দিনহাটা পুরসভার পক্ষ থেকে শহরের বিভিন্ন ওয়ার্ডের ড্রেনে নিয়মিত ভাবে স্প্রে করা হচ্ছে। ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব যখন কোচবিহার জেলা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে তখন শহর বাসীকে ডেঙ্গু রোগের হাত থেকে রক্ষা করতে দিনহাটা পৌরসভার পক্ষ থেকে শহরের বিভিন্ন ওয়ার্ডে রোগ প্রতিরোধে বিভিন্ন ড্রেনে মশা মারার ওষুধ স্প্রে করা হচ্ছে।
পৌরসভা সূত্রে জানা যায়, মশা বাহিত ডেঙ্গি রোগ প্রতিরোধে শহরের বিভিন্ন ওয়ার্ডে এই অভিযান শুরু হয়েছে। পুর এলাকার অলিগলি থেকে শুরু করে নর্দমা সব জায়গায় মশা মারার ধোঁয়া দেওয়া ছাড়াও স্প্রে করা হচ্ছে বলে পুরকর্মীরা জানান। পুরকর্মীরা গত বেশ কিছু দিন ধরেই শহরের বিভিন্ন ড্রেনে মশা মারার স্প্রে মেশিন দিয়ে এই অভিযান চালিয়ে যাচ্ছেন। মশা বাহিত ডেঙ্গু রোগের হাত থেকে শহর বাসীকে রক্ষা করতে শহরের ড্রেন গুলি পরিস্কার পরিচ্ছন্ন রাখার পাশাপাশি মশা যাতে বংশ বিস্তার করতে না পারে সেদিকে লক্ষ্য রেখেই এই অভিযান চলছে।
পুরপ্রধান বিধায়ক উদয়ন গুহ বলেন “দিনহাটা পুরসভায় যত ওয়ার্ড আছে সব ওয়ার্ড পরিস্কার করা হবে। যতদিন পুর ওয়ার্ড গুলি পরিস্কার হয়নি, ততদিন এই অভিযান চলবে।”

Check Also

বিধাননগরে অনুষ্ঠিত হল দার্জিলিং জেলা মহিলা তৃণমূল কংগ্রেস ২নং ফাঁসিদেওয়া ব্লক সম্মেলন

বিশ্বজিৎ সরকার, স্টিং নিউজ করেসপনডেন্ট, দার্জিলিং: শিলিগুড়ির মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে অনুষ্ঠিত হল দার্জিলিং জেলা …

Leave a Reply

Your email address will not be published.