Breaking News
Home >> Breaking News >> প্রতিবন্ধকতাযুক্ত ব্যক্তিদের স্ব-শক্তিকরণের উদ্দেশ্যে কর্মরত শ্রেষ্ঠ জেলা হিসেবে রাজ্য পুরস্কার পেল বীরভূম জেলা

প্রতিবন্ধকতাযুক্ত ব্যক্তিদের স্ব-শক্তিকরণের উদ্দেশ্যে কর্মরত শ্রেষ্ঠ জেলা হিসেবে রাজ্য পুরস্কার পেল বীরভূম জেলা

দেবস্মিতা চ্যাটার্জ্জী, বীরভূম: সামান্য প্রতিবন্ধী সার্টিফিকেট জোগাড় করতে যাদের ঘুরতে হত হাসপাতাল ও বিভিন্ন দপ্তরে, তাদের জন্য নতুন পদ্ধতির প্রবর্তন করেছিল বীরভূম জেলা। এবার থেকে অনলাইনেই হবে যাবতীয় কাজ। এমনকি তাঁরা ঘরে বসে সার্টিফিকেটও পেয়ে যাবেন অনলাইনেই। এমনটাই জানা গেছিল চলতি বছরের ১১ই নভেম্বর, বোলপুরের শ্রীনিকেতন শান্তিনিকেতন ব্লক উন্নয়ন অফিসে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের নিয়ে হয়ে যাওয়া একটি অনুষ্ঠানে।
গত ৩রা ডিসেম্বর প্রতিবন্ধী দিবসের দিন পশ্চিমবঙ্গ সরকারের নারী ও শিশুবিকাশ এবং সমাজ কল্যাণ দপ্তর থেকে প্রতিবন্ধকতাযুক্ত ব্যক্তিদের স্ব-শক্তিকরণের উদ্দেশ্যে কর্মরত শ্রেষ্ঠ জেলার স্বীকৃতি স্বরূপ বীরভূম জেলাকে রাজ্য পুরস্কার প্রদান করা হয়। এই পুরস্কার গ্রহণ করেন বীরভূমের জেলাশাসক পি. মোহনগান্ধী। এই সম্মানে স্বাভাবিকভাবেই উচ্ছসিত জেলাবাসী। জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী জানান, প্রত্যেকের কাছে এটি একটি সুখবর। আগেও যেমন প্রতিবন্ধীদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বীরভূম জেলা, ভবিষ্যতেও তাদের পাশে থাকবে।

loading...

এছাড়াও চেক করুন

কাটোয়ার জগদানন্দপুরে বিরল পাথরের মন্দির

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া, পূৃর্ব-বর্ধমান: কাটোয়া -কালনা এস টি কে কে রোড়ে কাটোয়া থেকে ৭ কিমি …

Leave a Reply

Your email address will not be published.