Breaking News
Home >> Breaking News >> ধুবুলিয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চত্বরে গাছকাটার প্রতিবাদে এলাকাবাসীরা 

ধুবুলিয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চত্বরে গাছকাটার প্রতিবাদে এলাকাবাসীরা 

স্টিং নিউজ সার্ভিসঃ নদিয়ার ধুবুলিয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চত্বরে গাছকাটার তীব্র প্রতিবাদ করলো এলাকাবাসীরা। কয়েকজন ঠিকাদার রবিবার সকালে ধুবুলিয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চত্ত্বর থেকে গাছ কেটে নিয়ে চলে যাচ্ছিল। সেই সময় এলাকাবাসীরা ওই ঠিকাদারদের বাঁধা দেন এবং ঘটনার তীব্র প্রতিবাদ করেন।

ধুবুলিয়ার বাসিন্দাদের অভিযোগ, স্বাস্থ্য কেন্দ্র চত্ত্বরের চারটে বড় বড় গাছের কয়েকটি ডাল স্থানীয় তিন জনের বাড়িতে ঝুঁকে পড়ে। ফলে অসুবিধা হচ্ছিল ওই বাড়ির লোকেদের। তাই তারা ব্লক স্বাস্থ দপ্তরকে অনুরোধ করেন ডালগুলি কেটে নিতে।

সেই আবেদনে সাড়া দিয়ে ডাল কাটা হয় ঠিকাদারদের দিয়ে। ডাল কাটতে গিয়ে ওই ঠিকাদাররা গাছের বড় বড় ডালগুলি কেটে নেন যে ডালগুলি এক একটা গুঁড়ির সমান। যে ডালগুলি বাড়ির দিকে ঝুঁকে ছিল না, সেই ডালগুলিও কেটে নেওয়া হয়।

স্থানীয় এক বাসিন্দা সনৎ বিশ্বাস বলেন, এ ভাবে ডাল কাটা অন্যায়। যে ডালগুলি কেটেছে ওই ঠিকাদাররা, তার মধ্যে অনেকগুলি বড় বড় ডাল আছে। অতিরিক্ত ডালগুলি স্থানীয় মানুষজনের বাড়ির দিকে মোটেই ঝঁকে ছিল না। বাড়তি ডাল কাটা হয়েছে। এক একটা ডাল, এক একটা গুঁড়ি সমান। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই।”

তবে এলকাবাসীরা অভিযোগ করেন, ওই স্বাস্থ্য কেন্দ্রের কিছু কর্মির অশুভ আঁতাত রয়েছে ওই ঠিকাদারদের সঙ্গে। তাদের পরামর্শেই বেআইনিভাবে ওই গুঁড়ি সমান ডালগুলি কাটা হয়েছে। এ ব্যাপারে ব্লক স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে পাওয়া যায়নি। তাই ব্লক স্বাস্থ্য আধিকারিকের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

loading...

এছাড়াও চেক করুন

পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পশ্চিম মেদিনীপুরে পথ অবরোধ করল কংগ্রেস

কার্তিক গুহ,পশ্চিম মেদিনীপুর: পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে মেদিনীপুর এ পথ অবরোধ করল কংগ্রেস। প্রায় …

Leave a Reply

Your email address will not be published.