Breaking News
Home >> Breaking News >> গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে পোস্টার লাগানো নিয়ে সংঘর্ষ, অভিযুক্ত তৃনমূল ছাত্র পরিষদ

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে পোস্টার লাগানো নিয়ে সংঘর্ষ, অভিযুক্ত তৃনমূল ছাত্র পরিষদ


বিশ্বজিৎ মন্ডল,স্টিং নিউজ করেসপনডেন্ট,মালদাঃ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় চত্বরে পোস্টার লাগাচ্ছিলেন বিক্ষোভরত পড়ুয়ারা। এই নিয়ে তাঁদের সঙ্গে তুমুল ঝামেলা হল TMCP-র কর্মী-সমর্থকদের। ফলে ফের উত্তাল হয়ে উঠল বিশ্ববিদ্যালয় চত্বর। যদিও পড়ুয়াদের একাংশের উদ্যোগে এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। তবে এই নিয়ে  বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
বিক্ষোভরত পড়ুয়াদের অভিযোগ, গত ৬ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট স্তব্ধ হয়ে গেছে। ফলে স্নাতক শ্রেণিতে রেজিস্ট্রেশনের কাজও পুরোপুরি থমকে গেছে। থমকে গেছে অনলাইন কাউন্সেলিং প্রক্রিয়াও। গত অগাস্ট মাসে স্নাতক শ্রেণির প্রথম ও দ্বিতীয় বর্ষের ফল প্রকাশ হওয়ার কথা থাকলেও এখনও তা হয়নি। যদিও গত মে মাসে স্নাতক স্তরের তৃতীয় বর্ষের ফল প্রকাশিত হয়েছে। এই অচলাবস্থার মধ্যে গত ১ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ে না এসে ছুটি নিয়ে কলকাতায় বসে রয়েছেন উপাচার্য। নেই রেজিস্ট্রার ও কন্ট্রোলার অফ এগজা়মিনেশনও। তাই পড়ুয়ারা ভবিষ্যতের কথা ভেবে, আজ তাঁদের দাবি সম্বলিত পোস্টার বিশ্ববিদ্যালয় চত্বরে লাগানোর কর্মসূচি নেন। কিন্তু, তাঁদের এই কাজে বাধা দেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা।

আজ পড়ুয়ারা বিশ্ববিদ্যালয় চত্বরে পোস্টার লাগানোর চেষ্টা করতেই রে রে করে তেড়ে আসেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। তাঁরা সকলেই সংগঠনের জেলা সভাপতি প্রসূন রায়ের অনুগামী হিসেবে পরিচিত। পড়ুয়াদের হাত থেকে পোস্টার কেড়ে নিয়ে সেগুলি ছিঁড়েও ফেলা হয় বলেও অভিযোগ। এরপরই পড়ুয়াদের সঙ্গে TMCP-র সদস্যদের বিবাদ শুরু হয়।

Check Also

পনের দাবিতে গৃহবধৃকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ স্বামী সহ শ্বশুরবাড়ির বিরুদ্ধে 

বিশ্বজিৎ মন্ডল,স্টিং নিউজ করেসপনডেন্ট,মালদাঃ পনের টাকা বাবা শোধ করতে না পারায় খুন হল গৃহবধূ। বিবাহের …

Leave a Reply

Your email address will not be published.