Breaking News
Home >> Breaking News >> ​মুম্বই এ সুপারস্টার মাধুরি দিক্ষিত এর হাত থেকে সেরার শিরোপা পেলেন উত্তর দিনাজপুর জেলার আকাশবানী ও দূরদর্শনের এর সাংবাদিক তন্ময় চক্রবর্তী 

​মুম্বই এ সুপারস্টার মাধুরি দিক্ষিত এর হাত থেকে সেরার শিরোপা পেলেন উত্তর দিনাজপুর জেলার আকাশবানী ও দূরদর্শনের এর সাংবাদিক তন্ময় চক্রবর্তী 

পিয়া গুপ্তা, উত্তর দিনাজপুর : জীবনে হাজার প্রতিকূলতার মধ্যেও ইচ্ছা ও মনের জোর যদি কারো থাকে তাহলে জীবনের অনেক স্বপ্ন  কে বাস্তব রূপ দেওয়া যায় ।তা আর একবার প্রমাণ করে দিলেন উত্তর দিনাজপুর  জেলার আকাশ বানী ও দূরদর্শনের জেলা সাংবাদিক তন্ময় চক্রবর্তী ।
গত 10ই নভেম্বর মুম্বাই এর তাজ হোটেলে  ইউনিসেফের উদ্যোগে আয়োজিত রেডিও চাইল্ড আওয়ার্ড দ্বিতীয় সংস্করণে দেশের সংবাদিকদের মধ্যে শেরার শিরোপা পেলেন তিনি।তাকে পুরস্কৃত করলেন বলিউডের স্বনামধন্য চিত্র তারকা মাধুরী দিক্ষিত। ইউনিসেফের উদ্যোগে আয়োজিত ও ভারত সরকারের সহযোগিতায় বর্নময এই অনুষ্ঠানে মাধুরি দিক্ষিত ছাড়াও আরো অনেক কলাকুশলীরা ও বিভিন্ন প্রান্ত থেকে আগত  নামী দামী সংবাদ জগতের দিকপালরাও উপস্থিত ছিলেন।
উল্লেখ্য বিগত 2016 সালের আগস্ট মাসে ভুবনেশ্বরে অনুষ্ঠিত ইউনিসেফের উদ্যোগে সাংবাদিক দের দুই দিন ব্যাপী প্রশিক্ষণ শিবিরের পর  ইউনিসেফের পক্ষ থেকে  দেশ জুড়ে ভারত সরকারের পার্লস পোলিও টিকা করণ,ইন্দ্র ধনুস,যক্ষা রোগসহ স্বাস্থ্য সম্বন্ধীয় কাজ কর্মের উপর একটি প্রতিযোগিতায় আয়োজন করা হয় ।সেখানে বলা হয়  দেশের প্রত্যন্ত এলাকার সংবাদিকদের তাদের লেখনি. আর ও রেডিও  সংবাদ এর মাধ্যমে কতটা সমাজের এই সব টিকাকরণ কে সাফল্য করতে প্রস্তাব বিস্তার করতে পেরেছে তা সেই সব সাংবাদিক দের  কাছ থেকে পাঠানো ক্লিপিং আহরণ করে ইউনিসেফ । 
জানা যায় দেশ জুড়ে 120 জন সাংবাদিক ইউনিসেফের সাড়া দিয়ে  তারা ইউনিসেফের মেইল আইডি তে তাদের বিভিন্ন নিউজ ক্লিপিং পাঠিয়ে দেয় ।এরপর দেশের স্বনামধন্য সাংবাদিকদের সেই ক্লিপিং এর উপর বিচার করে এই পুরস্কারের জন্য সেই ব্যক্তি কে মনোনীত করেন।এই পর 10 ই নভেম্বর মুম্বাই এর তাজহোটেলে সেই অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে শ্রেষ্ঠ সাংবাদিক  হিসেবে আকাশবানী ও দূরদর্শনের উত্তর দিনাজপুর  জেলার  শ্রেষ্ঠ সাংবাদিক তন্ময় চক্রবর্তী কে বলিউডের চিত্র তারকা মাধুরী দিক্ষিত পুরস্কৃত করেন।
পুরস্কার পাওয়ার পর এক সাক্ষাত্কারে শ্রী চক্রবর্তী বলেন  হাজারো প্রতিকূলতার মধ্যে কাজ কে নিরলস প্রচেষ্টার মধ্যে  সফল করে নিতে হয় সমাজের জন্য কিছু করে।শ্রী চক্রবর্তী বলেন ছোটোবেলা থেকেই শিশুদের প্রতি দুর্বলতা তার ছিল।
শিশুরাই আগামী দিনের ভবিষ্যত  তাই এই ভবিষ্যত প্রজন্ম কে ঠিকঠাকভাবে  এই প্রজন্মের পিতামাতার লালন পালন করলে সেই সব পুত্র ও কন্যা সন্তান রা আগামী দিনে সমাজের জন্য কিছু করতে পারে।তিনি জানান ভারত সরকার সমাজের শিশুদের সুস্থ ও সবল করতে  প্রতিনিয়ত বাচ্চাদের নিয়মিত টিকাকরণের ব্যাবস্থা করেছে। কিন্তু এখনো বহু গ্রাম আছে যেখানে মানুষেরা বিভিন্ন কারণে  তাদের বাচ্চা দের নিয়মিত ভাবে তাদের স্বাস্থ্য শিবির গুলিতে নিয়ে যান না।এটা ঠিক নয।এতে তাদের বাচ্চা দেরই ক্ষতি হচ্ছে ।তাই আগামী দিনে কোন শিশু ই পালস পোলিও টিকা খাওয়া থেকে বঞ্চিত না হয তার জন্য অভিভাবক দের সচেতনতা হওয়ার আহ্বান জানান।
তন্ময় বাবু বলেন সাংবাদিক হিসেবে এই সম্মান মানে তার আরো দায়িত্ব অনেক বেডে গেল।আগামী দিনে মানুষের পাশ থেকে সচেতনতার মাধ্যমে আকাশবানী,দূরদর্শন ও সংবাদপত্রের মাধ্যমে প্রচারাভিযান করবেন বলে জানান ।তিনি বলেন যে সম্মান ইউনিসেফ তাকে দিল তা তিনি স্বপ্নেও ভাবতে পারেননি কোনদিনও ।আর মাধুরি দিক্ষিত এর হাত থেকে এই সন্মান আগামীদিনে কাজের গতি বাড়াতে অনেকটাই অক্সিজেন জোগাবে বলে তিনি জানান ।
এদিকে জেলার সাংবাদিক হয়ে এই প্রথম একজন জেলা সাংবাদিক মুম্বাই এ গিয়ে মাধুরি দিক্ষিত এর কাছে পুরস্কার পাওয়ায় তাকে শুভেচ্ছা জানান অনেক বিশিষ্ট জনেরা। 

জেলার মূখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা জানান তন্ময় বাবু শুধু কালিয়াগঞ্জ  র গর্ব নন আমাদের উত্তর দিনাজপুর জেলার সাংবাদিকদের মধ্যে গর্ব তিনি। 

এই সন্মানে জেলা বাসীকে আর বড়ো জায়গায় এনে দিয়েছে । আগামীদিনে  সাংবাদিকদের আরো দায়িত্ব বেডে গেল সুস্থ্য সমাজ গড়তে ।

জেলা শাসক আয়েষা রানী জানান  সাংবাদিক হিসেবে তন্ময় চক্রবর্তী যে সম্মান পেল তা সত্যি গর্বের বিষয় ।

Check Also

মানসিক ভারসাম্যহীন এক মহিলাকে গাড়িতে তুলে নিয়ে গিয়ে ধর্ষনের চেষ্টার অভিযোগ উঠলো এক গাড়ি-চালকের বিরুদ্ধে

বিশ্বজিৎ মন্ডল,স্টিং নিউজ করেসপনডেন্ট,মালদাঃ মানসিক ভারসাম্যহীন এক মহিলাকে গাড়িতে তুলে নিয়ে গিয়ে ধর্ষনের চেষ্টার অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.