Breaking News
Home >> Breaking News >> জেলাবাসীর কাছে নয়া চমক,শীততাপ নিয়ন্ত্রিত কসকো ক্লাবের পূজো

জেলাবাসীর কাছে নয়া চমক,শীততাপ নিয়ন্ত্রিত কসকো ক্লাবের পূজো


পিয়া গুপ্তা  ,স্টিং নিউজ করেসপনডেন্ট,উত্তর দিনাজপুর: একটা সময় ছিলো যখন তামা কিংবা পিতলের তৈরি বাসনের চল ছিলো বাজারে।ঘরে নতুন আত্মীয় স্বজনের সমাগম হলেই তামা কিংবা পিতল অথবা কাসার তৈরি বাসনে খাবার পরিবেশন করা হত।
কিন্তু  আধুনিকতর যুগে এই তামা , পিতল কিংবা কাসার বাসনের জামানা প্রায় শেষ বললেই চলে ।বর্তমানে আধুনিক মানুষ আধুনিক চেনামাটি কিংবা স্টিলের ব্যবহারই বেশী করছেন।
তাই প্রাচীন সেই তামা, পিতল কিংবা কাসা যে কতটা গুণমান সমৃদ্ধ তা  তাদের মণ্ডপ সজ্জার মাধ্যমে এবার তুলে ধরেছেন কালিয়াগঞ্জ এর প্রতিকার কসকো ক্লাবের পূজো উদ্যক্তরা ।এবার শ্যামা মায়ের পুজোয় তাদের মণ্ডপ সজ্জায় বিশেষ আকর্ষণ হলো সেই প্রাচীন  আমলের তামা ,পিতল ,কাসার সংমিশ্রণ । এই তিনের সংমিশ্রণে পুরো মণ্ডপ সেজে উঠেছে।
বিগ বাজেটের পূজো গুলোর  মধ্যে প্রতিবারই জনপ্রিয় লাভ করে প্রতিকার কসকো ক্লাবের কালি পূজো। এবার তাদের থিম প্রতিবারের তুলনায় একদম অন্যরকম।প্রাচীন কালের ব্যবহৃত সেই তামা,পিতল,কাসার সংমিশ্রণ রয়েছে পুরো মণ্ডপ সজ্জায় ।

এর পাশাপাশি আগত দর্শনার্থীদের কথা মাথায় রেখে পুরো মণ্ডপ রয়েছে শীততাপনিয়ন্ত্রিত ।
শুধু তাই না পুরো আলোকসজ্জা দ্বারা আলোকিত হয়ে রয়েছে পুরো মণ্ডপের চারপাশ ।

চন্দন নগরের নামী ডেকোরেট্রার দের চোখ ধাঁধানো আলোকসজ্জা ।ও তার পাশাপাশি রয়েছে  নবদ্বীপের নামী মৃত শিল্পী দের হাতের তৈরি প্রতিমা ।
ক্লাব সদস্য পার্থ প্রতিম সরকার জানান এবার তাদের

বাজেট  19 লক্ষ টাকা।

এর পাশাপাশি পূজোর দিন গুলোতে দর্শক দের মনোরঞ্জনের জন্য রয়েছে সারেগামাপা র বিশিষ্ট সঙ্গীত শিল্পী ও জি বাংলার মিরাক্কেল থেকে আগত শিল্পীরা ।
আগত দর্শনার্থী বঙ্কিম সরকার জানান এই প্রথম কালিয়াগঞ্জ শহরে প্রতিকার কসকো তে এমন এক অপূর্ব  মণ্ডপ তারা দেখতে পেলেন।দিল্লি ,মুম্বাই এর মতো নামী শহরকে ও এবার হার মানিয়ে দিলো প্রতিকার কসকো।দর্শক দের কথা মাথায় রেখে পুরো মণ্ডপ শীততাপ নিয়ন্ত্রিত ।কালিপূজোর দুদিন আগে থেকেই বহু ভীড় জমেছে এই মণ্ডপ দেখতে সাধারণ দর্শনার্থীদের ।
তবে একটা কথা নিশ্চিন্তে বলা যায় শীততাপনিয়ন্ত্রিত  ও প্রাচীন তিন ধাতুর সংমিশ্রণে যেভাবে কসকো ক্লাব তাদের সজ্জার মাধ্যমে ফুটিয়ে তুলেছে তা নিঃসেন্দহে প্রচুর মানুষ কে যে প্রতি বারের ন্যায় এবারো আকর্ষণ করে তুলবে তা নিঃসন্দেহে বলাই যায় ।

Check Also

বোলপুরের মহিদাপুর গ্রামে পথ দুর্ঘটনায় মৃত এক

দেবস্মিতা চ্যাটার্জ্জী, বীরভূম: বোলপুরের মহিদাপুরে মোটর বাইকের ধাক্কায় মৃত্য হল একজনের, আরেকজন গুরুতর আহত অবস্থায় …

Leave a Reply

Your email address will not be published.